Legal / T&C
Terms and Conditions / শর্তাবলীতথ্য সংগ্রহ
www.zarashahjahan.com.bd (জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড) এ আপনাকে স্বাগতম। জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড হল একটি অনলাইন শপ কোম্পানি।
এই প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা গ্রাহকদের অনলাইনে আমাদের পণ্য কেনার অফার দিচ্ছি। আমরা “জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড” বা “www.zarashahjahan.com.bd” নামে পরিচিত।
জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড কোনো পূর্ব ঘোষণা ছাড়াই যে কোনো সময়ে এই শর্তাবলীর অংশ পরিবর্তন, সংশোধন, যোগ বা অপসারণ করার অধিকার সংরক্ষণ করে। কোন নোটিশ প্রদান না করে সাইটে পোস্ট করা হলে পরিবর্তন কার্যকর হবে।
আমাদের ওয়েবসাইট বা আমাদের পরিষেবাগুলি ব্যবহার করার আগে দয়া করে এই “টার্মস এন্ড কন্ডিশন” সাবধানে পড়ুন। ওয়েবসাইটের যেকোনো অংশ ব্যবহার করে, আপনি এই “টার্মস এন্ড কন্ডিশন” দ্বারা আইনত আবদ্ধ হতে সম্মত হন। আপনি যদি এই চুক্তির সমস্ত শর্তাবলীতে সম্মত না হন, তাহলে আপনি ওয়েবসাইটটি কোনো পরিষেবা ব্যবহার করতে পারবেন না।
শর্তাবলী:-
সেকশন ১ – সাধারন কন্ডিশনঃ পণ্য মূল্য এবং পণ্য স্টক
যেকোন পণ্য এর মূল্য এবং পণ্যটি এভেইলেবল আছে কি না সেটা পুরোপুরি নির্ভর করে পণ্য এর স্টক এর ওপর। যদি কোন পণ্য এভেইলেবল না থাকে তাহলে www.zarashahjahan.com.bd যত দ্রুত সম্ভব আপনাকে জানাবে আমাদের ওয়েবসাইট www.zarashahjahan.com.bd ভিজিট করার মাধ্যমে বা ওয়েবসাইট থেকে কিছু ক্রয় করার মাধ্যমে আপনি সম্মতি দিচ্ছেন যে ব্যাবসার ধরন, প্রাকৃতিক অবস্থা কিংবা বৈশ্বিক অবস্থার, ইনকামিং স্টক বা সোল্ড আউট হবার কারনে অর্ডার প্লেস করার পরও পণ্য স্টক না থাকার কারনে কাস্টমারকে সিমিলার কিংবা অল্টারনেটিভ পণ্য সাজেস্ট করা হতে পারে অথবা পুরো অর্ডারটিই বাতিল করা হতে পারে। আমাদের সাইটের যেকোন পণ্য এর মূল্য কোন প্রকার নোটিফিকেশন ছাড়াই বা বার্তা ছাড়াই পরিবর্তন হতে পারে। আমরা সর্বাত্মক চেষ্টা করি আমাদের সাইটের মূল্য গুলো সঠিক রাখতে, কিন্তু সময়ের সাথে সাথে দাম পরিবর্তন হতে পারে। এক্ষেত্রে অর্ডার ডেলিভারিতে পাঠানোর আগেই আপনাকে জানানো হবে এবং আপনি চাইলে অর্ডারটা নিতে পারেন কিংবা বাতিল ও করতে পারেন।
সেকশন ২ – পণ্য
আমাদের সকল পণ্য www.zarashahjahan.com.bd এর মাধ্যমে অনলাইনে এভেইলেবল রয়েছে। পণ্য গুলোর পরিমান সীমিত সংখ্যক ও হতে পারে, তাই ফেরত এবং পরিবর্তন সুবিধা কেবল আমাদের Return Policy অনুযায়ী প্রসেস করা হবে। www.zarashahjahan.com.bd সর্বাত্মক চেষ্টা করে সাইটের সকল পণ্য এর কালার, সাইজ বা অন্য কোন ভেরিয়েশন থাকলে তা সঠিকভাবে ওয়েবসাইটে দেখানোর জন্য কিংবা বর্ণনা করার জন্য এবং সিলেকশনের অপশন দেয়ার। তারপর ও ইউজারের ডিভাইস সেটিংস, ডিভাইস মডেল, ওএস রিজিয়ন কিংবা কালার ক্যালিব্রেশন এর জন্য পণ্য এর কালার কিংবা সাইজ ভিন্ন দেখা যেতে পারে। তাই www.zarashahjahan.com.bd নিশ্চয়তা দিতে পারেনা যে পণ্য বাস্তবে দেখতে হুবহু সাইটে দেখানো পণ্য এর ছবির মত হবে। যদি কোন পণ্য ওয়েবসাইটের বর্ণনার সাথে না মিলে, এক্ষেত্রে আপনি চাইলে পণ্যটি অব্যাবহৃত অবস্থায় আমাদের Return Policy অনুযায়ী ফেরত করতে পারেন। তাছাড়া, যেকোন পণ্য এর স্টক কে সীমিত করার, নোটিফিকেশন ছাড়াই মূল্য কিংবা বর্ণনা পরিবর্তন করার অধিকার আমরা সংরক্ষন করি।
সেকশন ৩ – বিলিং এবং একাউন্ট তথ্য সঠিক দেয়া
আমাদের কাছে প্লেস করা আপনার যেকোন অর্ডার আমরা প্রত্যাখ্যান করা, যেকোন অর্ডার, প্রি-অর্ডার এ পণ্য সংখ্যা সীমিত বা বাতিল করার অধিকার রাখি। এই বাধ্যবাধকতাটি একই একাউন্ট, একই বিলিং ঠিকানা, একই পেমেন্ট একাউন্ট, এবং/অথবা একই শিপিং ঠিকানা হলেও কার্যকর হতে পারে। যেকোন অর্ডার বাতিল, পণ্য পরিমান সীমিতকরণ, পণ্য পরিমান বাতিল করার ক্ষেত্রে আমরা প্লেস করা অর্ডার তথ্য থাকা যোগাযোগ নাম্বার অথবা মেইল ঠিকানা এর মাধ্যমে ক্রেতার সাথে যোগাযোগ করার সর্বাত্মক চেষ্টা করবো। একজন ওয়েবসাইট ব্যাবহারকারী কিংবা ক্রেতা হিসেবে আমাদের কাছ থেকে প্রতিটা অর্ডারে আপনি আপনার সম্পূর্ন সঠিক একাউন্ট তথ্য আমাদেরকে প্রদান করতে সম্মতি প্রকাশ করছেন। এছাড়া ও ক্রেতা হিসেবে প্রতিনিয়ত আপনি আপনার একাউন্ট তথ্য, মেইল ঠিকানা, যোগাযোগ নাম্বার এবং পেমেন্ট একাউন্ট বিস্তারিত আপডেট করতে সম্মতি প্রকাশ করছেন, যাতে করে আমরা আপনার লেনদেন সম্পন্ন করতে পারি এবং প্রয়োজনে আপনার সাথে যোগাযোগ করে দ্রুত পণ্য প্রদান করতে পারি। একটা ফোন নাম্বার বা মেইল ঠিকানা অথবা একাউন্ট তথ্য দিয়ে কাস্টমার একাধিক একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারবেনা। যদি কোনভাবে করতে সক্ষমও হন, আমাদের অফার, ডিস্কাউন্ট, ডিলস, কুপন কিংবা আকস্মিক অফার একের অধিক নিতে পারবেন না এবং সাবমিট করা অর্ডার বাতিল হতে পারে।
সেকশন ৪– ডেলিভারীর সময়সীমা:-
একটি অর্ডার সফলভাবে সম্পাদন হওয়ার জন্য ঢাকার মধ্যে ২৪ ঘন্টা এবং ঢাকার বাইরে পরবর্তী (৩) তিন কর্মদিবসের মাঝে প্রেরন করা হবে।
অনুগ্রহ করে ঘোষিত সময়সীমাকে কর্মদিবস হিসাবে বিবেচনা করুন এবং গণনা করুন। ডেলিভারি স্বাভাবিক সময়সীমা স্টক প্রাপ্যতা এবং পরিস্থিতির উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। রাজনৈতিক অস্থিরতা, রাজনৈতিক ইভেন্ট, জাতীয়/সরকারি ছুটির দিন/সরকারি ছুটি ইত্যাদি অন্তর্ভুক্ত।
সেকশন ৫– ডেলিভারি চার্জ:-
ঢাকার মধ্যে হোম ডেলিভারি চার্জ এবং ঢাকার বাহিরের জন্য ডেলিভারকৃত পণ্যের সম্পূর্ণ কুরিয়ার চার্জ ক্রেতাকে বহন করতে হবে।
সেকশন ৬– মূল্যফেরত/পণ্যফেরত:-
ক্রেতাদের সন্তুষ্টি আমাদের লক্ষ্য আপনি যদি আপনার ক্রয়ের সাথে সন্তুষ্ট না হন, তাহলে আপনি নিম্নলিখিত শর্তাবলী অনুযায়ী ডেলিভারির ৩ (তিন) দিনের মধ্যে ফেরত/বিনিময়ের জন্য আবেদন করতে পারেন:
ক) ফেরত ১০ (দশ) কার্যদিবসের মধ্যে সম্পন্ন হবে। ফেরত নীতিতে কোন অতিরিক্ত চার্জ যোগ করা হবে না।
খ) পণ্য রিসিভ করে কুরিয়ার অফিস/ডেলিভারি ম্যানের সামনে চেক করে নিবে ইনভয়েসে বর্ণনা অনুযায়ী ঠিক আছে কিনা। যদি কোন ভুল পণ্য অথবা পরিবহন কালীন ক্ষয়ক্ষতি হয় সেক্ষেত্রে কুরিয়ার অফিস/ডেলিভারি ম্যানের সামনে থাকাকালীন সময়েই আমাদের প্রদানকৃত হটলাইন নম্বরে যোগাযোগ করে নিতে হবে।
গ) আমরা যথাযথ নিয়ম মেনে গ্রাহককে সঠিক পণ্য পুনরায় পাঠিয়ে দিবো। আর এক্ষেত্রে গ্রাহক চাইলে অর্ডার বাতিলও করে দিতে পারবে এবং আমরা ফেরত পাঠিয়ে দিবো।
ঘ) যদি ভুল, ত্রুটিপূর্ণ, ক্ষতিগ্রস্ত পণ্য বিতরণ করা হয়, পণ্য এবং আনপ্যাকিং ভিডিও প্রমাণ সহ পণ্য প্রাপ্তির ২৪ (চব্বিশ) ঘন্টার মধ্যে আমাদের অবহিত করুন।
ঙ) গ্রাহক যে পণ্যটি ফেরত দিচ্ছেন তা অবশ্যই অব্যবহৃত, সম্পূর্ণ, ট্যাগযুক্ত এবং অক্ষত হতে হবে।
-নিম্নলিখিত ক্ষেত্রে ফেরত গ্রহণযোগ্য হবে না:
ক) নির্দিষ্ট সময়সীমার বাইরে ফেরত অনুরোধ করা হয়।
খ) পণ্যটি ব্যবহারের কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে, পণ্যটি টেম্পারড বা প্যাকেজ বা প্যাকিং থেকে অনুপস্থিত কিছু আসল অবস্থায় নেই।
গ) বিক্রয়/ডিসকাউন্টে বিক্রি হওয়া আইটেম ফেরত দেওয়া যাবে না।
ঘ) যে পণ্যগুলি নিয়মিত পণ্য নয় এবং গ্রাহকের বিশেষ অনুরোধে বানানো হয়েছে।
ঙ) যে পণ্যগুলি জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড থেকে ক্রয় করা হয়নি।
চ) ক্যাশ মেমো/ চালান প্রদর্শন না করতে পারলে।
ছ) ফেরত/পরিবর্তন আইটেমের কুরিয়ার খরচ গ্রাহক বহন করবে।
জ) এছাড়াও গ্রাহক পণ্য খুলে ব্যবহার করার সময় ত্রুটিপূর্ণ, মেয়াদ উত্তীর্ণ বা মানহীন প্রডাক্ট হিসাবে গ্রাহকের সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হলে, যথাযথ কারণ দর্শন করে আমাদের সাথে আলোচনা স্বাপেক্ষ পণ্য ফেরত কিংবা পরিবর্তন করে নিতে পারবেন।
পণ্য ফেরত পাওয়া মাত্র আমারা যাছাই বাছাই করে রিফান্ড করতে বাধ্য থাকবো।
যে কুরিয়ার সার্ভিসসমূহের মাধ্যমে পণ্য ফেরত করতে পারবেনঃ
দেশের যে কোন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড ঠিকানায় রিটার্ণ করতে পারবেন।
তবে গ্রাহক কর্তৃক ইচ্ছাকৃত ভাবে পণ্যের মানের ক্ষতিসাধন করে থাকলে সেই দায়ভার জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড এর উপর বর্তাবে না।
সেকশন ৭ -বিক্রয়োত্তর সেবা:-
ওয়ারেন্টি নীতিমালা–
ক) বিক্রিত সকল পণ্যতেই ওয়ারেন্টি নেই। যে পণ্যগুলোর বিপরীতে জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড এর বিল/ইনভয়েস এ ওয়ারেন্টি মেয়াদ ঘোষণা করা আছে শুধুমাত্র ঐ পণ্যগুলই ঘোষিত মেয়াদ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধার আওতাভুক্ত থাকবে।
খ) পণ্যভেদে আলাদা আলাদা ওয়ারেন্টি এবং রুলস প্রযোজ্য হয়ে থাকে, যা আমরা পণ্য কেনার আগে কিংবা ডেলিভারির সাথে স্পষ্টভাবে উল্লেখ করে থাকি। তবে যে সকল পণ্য ওয়ারেন্টি আওতাভুক্ত সে সকল পণ্য এর উল্লেখিত সময়কার মধ্যে যেকোনো সমস্যায় আমরা সমাধান দিয়ে থাকি।
গ) গ্রাহকের ভুলে কোন প্রকার সমস্যা হলে ওয়ারেন্টি প্রযোজ্য হবে না।
ঘ) প্রতিটা পণ্যের নির্ধারিত রুলস পণ্য কেনার আগে জেনে বুঝে অর্ডার করার অনুরোধ রইলো। পণ্য কেনার পরে পণ্যে উল্লেখিত রুলস এর বাইরে কোন প্রকার মন্তব্য গ্রহণযোগ্য হবে না।
ঙ) একই মডেলের পণ্য বদলে দেবার মতন না থেকে থাকলে জারা শাহজাহান বাংলাদেশ লিমিটেড এর কাছে আছে এমন অন্য কোন ব্র্যান্ডের সমমানের পণ্য দিয়ে বদলে দেয়া হতে পারে।
চ) অসতর্ক ব্যাবহার, পানিতে ভিজে যাওয়া, পুড়ে যাওয়া, আঘাতপ্রাপ্ত হওয়া প্রভৃতি কারণে কোন ত্রুটি দেখা দিলে তা ওয়ারেন্টির আওতায় থাকবে না।
বিক্রয় পরবর্তী সেবা:-
ক) ওয়ারেন্টি বৈধ হবে যদি ওয়ারেন্টি পণ্যের বিবরণ তালিকাভুক্ত থাকে। পণ্যের ওয়ারেন্টি/ গ্যারান্টি বিবরণের জন্য, কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে চান তাহলে কল করুন: +৯২৩০৩৩৩৩৯৬৫২
খ) পণ্য ওয়ারেন্টি চলাকালীন আপনাকে সকাল দশটা থেকে রাত দশটা পর্যন্ত সাপোর্ট দিতে আমরা প্রস্তুত। তবে প্রতিকূল পরিস্থিতিতে সময় বিলম্ব করতে পারে এই ক্ষেত্রে অবশ্যই সময় দিয়ে সহযোগিতা করতে হবে।
গ) পণ্য ভেদে বিক্রয় পরবর্তী সেবা কিছুটা পরিবর্তন আসতে পারে যা আমরা পণ্য কেনার পূর্বে জানিয়ে দিয়ে থাকি।
সেকশন ৮– ডিসকাউন্ট:-
কুপন কোড, প্রমো কোড, ডিস্কাউন্ট অফার, বা সাইনআপ অফার মুলত পণ্য এর সাধারন মূল্য কে কমিয়ে দেয়। ডিসকাউন্ট কুপন, গিফট কার্ড এর অর্ডার সাকসেস হবার পর সেটা আর ফেরত অথবা পরিবর্তন হবেনা। এই পলিসি অনুযায়ী একই ফোন নাম্বার বা মেইল ঠিকানা দিয়ে ক্রিয়েট করা কোন কাস্টমার একাধিকবার ডিস্কাউন্ট বা অফার নিতে পারবেন না।
সেকশন ০৯– ভুল ইনফরমেশন এবং ত্রুটি:-
আমাদের ওয়েবসাইটে অসাবধানতাবশত কিছু পণ্য বা পরিষেবা সম্পর্কে ভুল তথ্য থাকতে পারে। উদাহরণ স্বরূপ, টাইপোগ্রাফিক ত্রুটি, ভুল তথ্য বা ত্রুটি, যা কোনো পণ্যের বিশদ বিবরণ, মূল্য, প্রচার, অফার বা পণ্য ডেলিভারি চার্জ বা পণ্য স্টকের সাথে সম্পর্কিত হতে পারে। তাই আমরা এই ধরনের ভুল তথ্য সংশোধন করার বা পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই প্রয়োজনীয় পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করি। যদি ভুলবশত কোনো পণ্যের মূল্য অস্বাভাবিকভাবে কমে যায় এবং আপনি সেই পণ্যের অর্ডার দেন, তাহলে অর্ডারটি বাতিল হয়ে যেতে পারে। উদাহরণস্বরূপ, যদি 1400 টাকার পণ্যের দাম 14.00 টাকা হয়ে যায়, তাহলে প্রদত্ত অর্ডার বাতিল এবং ফেরত দেওয়া যেতে পারে।
সেকশন ১০ – অর্ডার বাতিল:-
www.zarashahjahan.com.bd সব সময়ই অরিজিনাল এবং অথেনটিক পণ্য বিক্রয় করে। তাই, যেকোন পণ্য অথরাইজড ভেন্ডর থেকে রিসিভ করে ডেলিভারির আগে কোয়ালিটি চেক করা হয়। তাই, কোন পণ্য এর কোয়ালিটি চেক করার পর পণ্য এ কোন সমস্যা থাকলে www.zarashahjahan.com.bd সেই অর্ডার বাতিল করার অধিকার রাখে। কারন, আমরা চেষ্টা করছি আমাদের গ্রাহকদেরকে বেস্ট শপিং এক্সপেরিয়েন্স প্রদান করার। এছাড়া ও কোন পণ্য স্টক না থাকলে কিংবা স্টক আউট হয়ে গেলেও www.zarashahjahan.com.bd সেল করার অধিকার রাখে। কারন, কিছু কিছু কারনে পণ্য স্টক আগে থেকে বোঝা যায়না। যেমন, অপ্রত্যাশিত ইনভেন্টরি সমস্যা, ওয়েবসাইট ম্যানেজমেন্ট সমস্যা, ভেন্ডর স্টক আপডেট সমস্যা বা অপ্রত্যাশিত অন্য কোন সমস্যা বা হঠাৎ কোন পণ্য এর চাহিদা বেড়ে গিয়ে স্টক আউট হয়ে গেলে এবং কোন অতিরিক্ত অর্ডার থাকলে তা বাতিল এবং ফেরত করা হতে পারে।
সেকশন ১১– নিষিদ্ধ ব্যবহার:-
যেসব কারনে আমাদের ওয়েবসাইট ব্যাবহারে নিষেধাজ্ঞা রয়েছে, নিম্নে তা বর্ননা করা হলো।
(ক) অনৈতিক কাজে ব্যাবহার করা।
(খ) অনৈতিক কাজে কাউকে প্ররোচিত করার জন্য ব্যাবহার করা।
(গ) যেকোন আন্তর্জাতিক, ফেডারেল, প্রাদেশিক বা জাতীয় প্রবিধান, রুলস, আইন, অথবা স্থানীয় নিয়ম অমান্য করার জন্য ব্যাবহার করা।
(ঘ) আমাদের বা অন্য কারো মেধা শক্তির অধিকার লঙ্ঘন করার জন্য ব্যাবহার করা।
(ঙ) লিঙ্গ, যৌন প্রবণতা, ধর্ম, জাতি, বয়স, জাতীয় উৎপত্তি, বা অক্ষমতার উপর ভিত্তি করে হয়রানি, অপব্যবহার, অপমান, ক্ষতি, বদনাম, অপবাদ, অসম্মান বা ভয় দেখানোর জন্য ব্যাবহার করা।
(চ) ভুল বা মিথ্যে তথ্য সরবরাহের জন্য।
(ছ) সার্ভিস বা ওয়েবসাইট সংশ্লিষ্ট অথবা ইন্টারনেট সিকিউরিটি বৈশিষ্টে হস্তক্ষেপ করা বা বাধা দেওয়া।
(জ) অন্যদের পার্সোনাল ইনফরমেশন বের করার জন্য ব্যাবহার করা।
(ঝ) স্প্যাম, ফিশ, ফার্ম, প্রিটেক্সট, স্পাইডার, ক্রল, বা স্ক্র্যাপ এর মত নিষিদ্ধ কাজে ব্যাবহার করার জন্য।
(ঞ) কোন অশ্লীল বা অনৈতিক উদ্দেশ্যে ব্যাবহার করলে।
এই নিষিদ্ধ কাজগুলো করার কারনে আমরা আপনার সার্ভিস ইউজেস কিংবা একাউন্ট টার্মিনেট করার অধিকার রাখি।
EMI:- EMI সুবিধা সকল পণ্যের জন্য নয়। কিছু নির্দিষ্ট পণ্যের জন্য প্রযোজ্য।কিছু পণ্যের জন্য EMI চার্জ প্রযোজ্য হতে পারে।